May 18, 2024, 12:52 pm

সিলেটে ৬ ইউপিতে নৌকার ভরাডুবি

সিলেট প্রতিনিধিঃ সিলেটের ৬ ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রার্থীর ভরাডুবি হয়েছে। বিশ্বনাথের পাঁচটি ইউপিতে চেয়ারম্যান পদে নৌকার ভরাডুবি হয়েছে। চেয়ারম্যান পদে ২টিতে আওয়ামী লীগের দুই বিদ্রোহী, একটিতে স্বতন্ত্রের ব্যানারে বিএনপি নেতা ও অপর দুটিতে স্বতন্ত্রপ্রার্থী বিজয়ী হয়েছেন। অপরদিকে সীমান্তবর্তী জকিগঞ্জ উপজেলার কসকনকপুর ইউনিয়নে স্বতন্ত্রপ্রার্থী বিজয় হয়েছে। এখানেও হেরেছে নৌকা।

সোমবার (১৭ জুলাই) বিশ্বনাথের পাঁচটি এবং জকিগঞ্জ উপজেলার একটি ইউনিয়ন পরিষদে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

৩নং অলংকারী ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্রপ্রার্থী ও বিএনপি নেতা আতিকুর রহমান লিটন। ঘোড়া প্রতীকে ৪ হাজার ৭২৮ ভোট পেয়ে বিজয়ী হন তিনি। তার প্রতিদ্বন্দ্বী তাজ্জুল ইসলাম মাইকেল নৌকা প্রতীকে পেয়েছেন ৭৩৪ ভোট।

৪নং রামপাশা ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইমাম উদ্দিন। আনারস প্রতীকে তিনি পেয়েছেন ৫ হাজার ৮৮৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বিএনপির বহিষ্কৃত নেতা বশির আহমদ চশমা প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৭৮০ ভোট। আর ১ হাজার ৫০৫ ভোট পেয়ে আওয়ামী লীগের প্রার্থী আরব আলী চতুর্থ হয়েছেন।

৫নং দৌলতপুর ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্রপ্রার্থী বিএনপির বহিষ্কৃত নেতা হাফিজ আরব খান। চশমা প্রতীকে তিনি পেয়েছেন ৮ হাজার ৮৯৭ ভোট পেয়ে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী ওয়াহাব আলী নৌকা প্রতীকে পেয়েছেন ২ হাজার ৪৩৭ ভোট।

৬নং সদর ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো. দয়াল উদ্দিন তালুকদার। আনারস প্রতীকে তিনি পেয়েছেন ৩ হাজার ৪৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী আব্দুল জলিল হিরণ মিয়া নৌকা প্রতীকে পেয়েছেন ১ হাজার ২৮০ ভোট।

৭নং দেওকলস ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও সাবেক চেয়ারম্যান ফখরুল আহমদ মতছিন। আনারস প্রতীকে তিনি পেয়েছেন ২ হাজার ৭০৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্রপ্রার্থী ও জামায়াত নেতা হোসাইন মোহাম্মদ আক্তার ফারুক চশমা প্রতীকে ২ হাজার ৩১৬ ভোট পেয়েছেন। আর নৌকা প্রতীক আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম জুয়েল পেয়েছেন ১ হাজার ৯৫৭ ভোট।

বিশ্বনাথ উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা গোলাম সারওয়ার জানান, এর আগে সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়। পাঁচ ইউনিয়নের ৪৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। উপজেলার ৫ ইউনিয়নে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য মিলে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন ২৫৯ জন প্রার্থী।

অপরদিকে সিলেটের জকিগঞ্জের কসকনকপুর ইউনিয়ন পরিষদের বিজয়ী হয়েছেন স্বতন্ত্রপ্রার্থী আব্দুস সাত্তার মঈন। মোটরসাইকেল প্রতীকে তিনি পেয়েছেন ৪ হাজার ১৫৭ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হোসাইন আহমদ লস্কর আনারস প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৭৩ ভোট। আর চশমা প্রতীকে শামীম আহমদ চৌধুরী পেয়েছেন ১ হাজার ৩৮৮ ভোট। এই ইউনিয়নে নৌকা প্রতীকে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মো. আফজল হোসেন পেয়েছেন মাত্র ২৬৩ ভোট ।

সোমবার (১৭ জুলাই) সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. রিপন হোসেন। এ ইউপিতে মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৮০৯ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৮২৭ এবং নারী ভোটার ৭ হাজার ৯৮২।

গত ৩০ মার্চ কসকনকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক আলতাফ হোসেন লস্কর মারা যান। পরে শূন্য পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD